বাংলাদেশ করো না আক্রান্ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে



সমগ্র বিশ্বে এখন করোনার প্রকোপ বেড়েই চলেছে। পিছিয়ে নেই বাংলাদেশ, আক্রান্তের সংখ্যা নিরিখে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। বাংলাদেশ গত ২৪ ঘন্টায় মারা যান ৮ জন। এদের মধ্যে একজন পুলিশ কর্মী ও অতিরিক্ত সচিব রয়েছেন। পুলিশ কর্মীদের মধ্যে আক্রান্তের সংখ্যা প্রায় দেড় হাজার জন, আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৮০ জন পুলিশ কর্মী।
Bangladesh corona viras, Bangladesh corona update


এদিকে খাদ্যমন্ত্রী গৌতম সরকার মারা গিয়েছেন। শনিবার তিনি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, কিন্তু শেষ রক্ষা হয়নি। তার রিপোর্টে করোনা পজেটিভ আসে। অন্যদিকে ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ কনস্টেবল এনামুল হক ( বয়স 45 ) করোনার শিকার হয়ে মারা যান। তেজগাঁও থানার ওসি জানান- আক্রান্ত হওয়ার পর ওই কনস্টেবল কে আলাদাভাবে রাখা হয়েছিল, তবে সর্দি-কাশি তেমন ছিল না। সকালে বাড়িতে থাকার সময় তার বুকে ব্যথা ওঠে এবং সঙ্গে সঙ্গে ওনাকে প্রথমে পুলিশ হাসপাতালে, পরে সেখান থেকে হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয় কিন্তু পরবর্তী সময়ে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

Bangladesh corona viras updates, বাংলাদেশ করোনা সংখ্যা

 পুলিশের মধ্যে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দেখা গিয়েছে বর্তমানে। করোনা আক্রান্ত পুলিশের সংখ্যা ১৫০৯ জন। এ পর্যন্ত মারা গিয়েছে ৬ জন পুলিশ। সর্বমোট আক্রান্তের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (DMP) সদস্য ৭০৮ জন। ডিএমপি জানায়- এছাড়া ও দুজন উপ-পুলিশ কমিশনার ও একজন সহকারি পুলিশ কমিশনার আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে আসা ২৮৭০ জনকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

Bangladesh corona viras updates, Bangladesh corona,


গত ২৪ ঘন্টায় বাংলাদেশের নতুন করে আরো ৬৩৬ জনের শরীরে covid19 সংক্রমণ পাওয়া গিয়েছে। জানিয়ে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ১৩ হাজার ৭৭০ জন। করোনা মোকাবিলায় সকল দেশ ই লড়াই করে চলেছেন, এ যুদ্ধে জয়লাভ করতে। কিন্তু তা পুরোপুরি সম্ভব কিনা  তা WHO ( বিশ্ব স্বাস্থ্য সংস্থা) এরও অজানা।